বাংলাগানের জনপ্রিয় কণ্ঠশিল্পী আগুন অভিনয়েও সপ্রতিভ। নাটকের পাশাপাশি ছবিতেও নিয়মিত অভিনয় করেন। সেই ধারাবাহিকতায় আগামী মাসের ১০ তারিখে একটি একখণ্ডের নাটকেবাংলাগানের জনপ্রিয় কণ্ঠশিল্পী আগুন অভিনয়েও সপ্রতিভ। অভিনয়র পাশাপাশি ছবিতেও নিয়মিত অভিনয় করেন।

সেই ধারাবাহিকতায় আগামী মাসের ১০ তারিখে একটি একখণ্ডের নাটকে অভিনয় করবেন। নাম চূড়ান্ত না হওয়া এই নাটকটি পরিচালনা করবেন অরুণ চৌধুরী। বর্তমানে নাটকটির গল্প পড়ছেন আগুন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘অরুণ চৌধুরী আমার পছন্দের একজন পরিচালক। তার পরিচালনায় শুধু নাটকে নয়, ছবিতেও অভিনয় করেছি।

আবারও এই পরিচালকের সঙ্গে একটি নাটকে অভিনয় করব। নাটকটির গল্প এবং আমার চরিত্র, দুটোই বেশ গুরুত্বপূর্ণ। আশা করছি এটি উপভোগ্যই হবে।’ এদিকে বঙ্গবন্ধুকে নিয়ে একটি নতুন গানে কণ্ঠ দিয়েছেন আগুন। এএইচ গোলন্দাজের লেখায় গানটির সুর করেছেন অন্তু গোলন্দাজ। এতে যৌথভাবে কণ্ঠ দিয়েছেন সামিনা চৌধুরীও।

নতুন কয়েকটি একক গানের কাজও সম্পন্ন করে রেখেছেন এই সংগীতশিল্পী। করোনা পরিস্থিতির উন্নতি হলেই এগুলো প্রকাশ করবেন তিনি। এছাড়া গত বছর সেলিম খান পরিচালিত ‘আগস্ট ১৯৭৫’ নামের একটি ছবিতে অভিনয় করেন আগুন। ছবিতে আগুন মুক্তিযোদ্ধা ও কে ফোর্সের প্রধান প্রয়াত মেজর জেনারেল খালেদ মোশাররফের চরিত্রে অভিনয় করেছেন।

এটি সম্প্রতি সেন্সর ছাড়পত্র পেয়েছে করবেন। নাম চূড়ান্ত না হওয়া এই নাটকটি পরিচালনা করবেন অরুণ চৌধুরী। বর্তমানে নাটকটির গল্প পড়ছেন আগুন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘অরুণ চৌধুরী আমার পছন্দের একজন পরিচালক। তার পরিচালনায় শুধু নাটকে নয়, ছবিতেও অভিনয় করেছি। আবারও এই পরিচালকের সঙ্গে একটি নাটকে অভিনয় করব। নাটকটির গল্প এবং আমার চরিত্র, দুটোই বেশ গুরুত্বপূর্ণ। আশা করছি এটি উপভোগ্যই হবে।’

এদিকে বঙ্গবন্ধুকে নিয়ে একটি নতুন গানে কণ্ঠ দিয়েছেন আগুন। এএইচ গোলন্দাজের লেখায় গানটির সুর করেছেন অন্তু গোলন্দাজ। এতে যৌথভাবে কণ্ঠ দিয়েছেন সামিনা চৌধুরীও। নতুন কয়েকটি একক গানের কাজও সম্পন্ন করে রেখেছেন এই সংগীতশিল্পী।

করোনা পরিস্থিতির উন্নতি হলেই এগুলো প্রকাশ করবেন তিনি। এছাড়া গত বছর সেলিম খান পরিচালিত ‘আগস্ট ১৯৭৫’ নামের একটি ছবিতে অভিনয় করেন আগুন। ছবিতে আগুন মুক্তিযোদ্ধা ও কে ফোর্সের প্রধান প্রয়াত মেজর জেনারেল খালেদ মোশাররফের চরিত্রে অভিনয় করেছেন। এটি সম্প্রতি সেন্সর ছাড়পত্র পেয়েছে